জামায়াত-শিবিরের  সন্ত্রাসীরা ৩ মার্চ রোববার রাতে পাবনার বেড়া পৌর এলাকায় দুটি মন্দিরে ইটপাটকেল ও হিন্দু সম্প্রদায়ের একজনের বাড়ি ভাঙচুর করেছে।

 

এ ছাড়া ২ মার্চ শনিবার দুপুরে উপজেলার দাঁথিয়া মহাশ্মশানের কালীমূর্তি ভেঙে পুড়িয়ে দেওয়া হয়েছে।

এলাকাবাসী ও হিন্দু সম্প্রদায়ের নেতারা জানান, গতকাল রাত নয়টার দিকে বেড়া পৌর এলাকার দাসপাড়া মহল্লায় একদল যুবক জামায়াত-শিবিরের পক্ষে স্লোগান দিয়ে ঢুকে পড়ে। তারা মহল্লার বুড়িতলা মন্দিরে ইটপাটকেল নিক্ষেপ করে। সেখান থেকে তারা দৌড়ে পার্শ্ববর্তী কামারপাড়া মহল্লার নারায়ণ চন্দ্র নন্দীর পারিবারিক মন্দিরে ইটপাটকেল ছোড়ে। এরপর তারা মহাদেব দত্তের বাড়ির বেড়া ভাঙচুর করে দৌড়ে পালিয়ে যায়। খবর পেয়ে বেড়া থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
বেড়া উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুবল রায় ও সাধারণ সম্পাদক ভৃগুরাম হালদার ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তাঁরা জানান, হামলায় বড় ধরনের কোনো ক্ষতি না হলেও স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনার নিন্দা জানান তাঁরা।
এদিকে গত শনিবার দুপুরে উপজেলার দাঁথিয়া মহাশ্মশানের কালীমূর্তিটি ভেঙে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। মহাশ্মশান কমিটির সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার সূত্রধর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে থানায় অভিযোগ জানানো হয়েছে।

বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, ‘মন্দির ও সংখ্যালঘু-অধ্যুষিত এলাকার নিরাপত্তার ব্যাপারে পুলিশ কঠোর নজর রেখেছে।’

প্রথম আলো

মন্তব্য করুন