পিরোজপুরের মঠবাড়িয়ায় একটি সার্বজনীন মন্দিরে (মুসলমান) দুর্বৃত্তরা আগুন দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (৪ মার্চ) দিবাগত গভীর রাতে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের গোলবুনীয় গ্রামের সার্বজনীন সেবাশ্রম মন্দিরে এ ঘটনা ঘটে।

আগুনে মন্দিরের পূজার সরঞ্জামাদি ও বাদ্যযন্ত্র পুড়ে গেছে। এসময় (মুসলমান) দুর্বৃত্তরা মন্দির সংলগ্ন এক গৃহস্থের বাড়ির দু’টি খড়ের গাদায় আগুন লাগিয়ে দেয়।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক শ্রী রণজিৎ কুমার বেপারী জানান, ১৯৯২ সালের গোলবুনীয় গ্রামে মন্দির প্রতিষ্ঠার পর প্রতিবছর দুর্গাপূজা ও বাৎসরিক কীর্তনসহ নানা পূজা অনুষ্ঠিত হয়ে আসছে। মঙ্গলবার গভীর রাতে কে বা কারা মন্দিরে অগ্নি সংযোগ করলে মন্দিরের মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এসময় (মুসলমান) দুর্বৃত্তরা মন্দির সংলগ্ন কৃষক বিরেন বেপারীর বাড়ির খড়ের গাদায় আগুন লাগিয়ে দেয়।

এদিকে মন্দিরে অগ্নি সংযোগের খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোস্তফা স্বপন, উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন ও থানার অফিসার ইনচার্জ আ. জা. মাসুদুজ্জামান আজ বুধবার (৪ মার্চ) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন।

মঠবাড়িয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি পরিতোষ বেপারী ও সাধারণ সম্পাদক শ্রী পঙ্কজ সাওজাল ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ‘উপাসনালয়ে অগ্নি সংযোগ দুঃখজনক। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে অপরাধীর যথাযথ বিচারের দাবি জানাই।

এ বিষয়ে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাসুদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ইত্তেফাক

মন্তব্য করুন