বরগুনার পাথরঘাটায় ইসলাম ধর্ম নিয়ে কথিত কটুক্তি করার অভিযোগ ওঠায় প্রান্ত সমাদ্দার (১৫) নামে এক হিন্দু কিশোরকে হয়রানীমূলক আটক করেছে পুলিশ।

 

শনিবার (১৬ অক্টোবর) বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল বাশার।

এর আগে, শুক্রবার (১৫ অক্টোবর) দিনগত রাতে তাকে উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের সপ্তগ্রাম এলাকা থেকে আটক করা হয়। প্রান্ত ওই এলাকার শিশির সমাদ্দারের ছেলে।

জানা গেছে, শুক্রবার রাতে প্রান্ত তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে কিরোনপুর এলাকার ইমরান মোল্লার ফেইসবুকের একটি পোস্টে ইসলাম ধর্মকে গালাগাল করেছে বলে অভিযোগ তোলা হয়। পরবর্তীতে পরিকল্পিতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে স্থানীয় উগ্রপন্থী মুসলমানদের মধ্যে উত্তেজনা সৃষ্টি করা হয়।

বিষয়টি পাথরঘাটা থানার পুলিশের নজরে আসলে  শুক্রবার রাতে প্রান্ত সমাদ্দারকে আটকের জন্য বিভিন্ন স্থানে অভিযান চালায়। পরে শনিবার ভোর রাতে নাচনাপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। আটকের সময় তার মোবাইল ফোনটি জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার পাথরঘাটা সার্কেল তোফায়েল আহমেদ সরকার বাংলানিউজকে বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে অভিযুক্ত প্রান্ত সমাদ্দারকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উপজেলার বিভিন্ন স্থানে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মন্তব্য করুন