নরসিংদীর পলাশে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মুসলিম ধর্ম সম্পর্কে কথিত অবমাননাকর বক্তব্য দেয়ার অভিযোগে  হৃদয় সরকার (২০) নামে এক হিন্দু যুবককে মারধরের পর পুলিশের হাতে তুলে দিয়েছে স্থানীয় ধর্মান্ধ মুসলমান সন্ত্রাসীরা। শুক্রবার (১৫ অক্টোবর) রাত সাড়ে ১২টার দিকে তাকে গ্রেপ্তার করে পলাশ থানার পুলিশ।

 

গ্রেপ্তারকৃত হৃদয় সরকার ঘোড়াশাল পৌর এলাকার বনিক পাড়ার তপন সরকারের ছেলে।

স্থানীয় সূত্র থেকে জানা যায়, শুক্রবার সন্ধ্যার দিকে হৃদয় সরকার নামে এক হিন্দু যুবক সামাজিক যোগাযোগমাধ্যমে তার নিজ ফেসবুক আইডি ব্যবহার করে মূর্তির ছবি পোস্ট করে। পোস্টের ক্যাপশনে হিন্দু মন্দির, ঘরবাড়ি এবং পুজামণ্ডপে আক্রমণকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে তাঁর ক্ষোভ প্রকাশ করে।

তাঁর মন্তব্য উগ্রপন্থীদের নজরে আসলে তাঁর বিরুদ্ধে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলে স্থানীয় ধর্মান্ধ মুসল্লিদের মাঝে উত্তেজনার সৃষ্টি করানো হয়। উত্তেজিত ধর্মান্ধরা একত্রিত হয়ে রাতেই বিক্ষোভ মিছিল বের করে এবং হৃদয় সরকারকে আটক করে মারধরের পর পুলিশের হাতে তুলে দেয়।

পলাশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইলিয়াছ জানান, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পোস্টদাতা হৃদয় সরকারকে গ্রেপ্তার করে। আটককৃত যুবক জিজ্ঞাসাবাদে ওই পোস্ট করার কথা স্বীকার করে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার প্রস্তুতি চলছে।

সময় নিউজ টিভি

মন্তব্য করুন