নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌর এলাকায় পুকুর থেকে মুসলমান সন্ত্রাসীদের আক্রমণে নিহত প্রান্ত চন্দ্র দাশ নামে এক হিন্দু যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। ১৬ অক্টোবর শনিবার সকাল ৮টার দিকে ইসকন মন্দিরের পুকুরে ওই যুবকের মরদেহ ভেসে উঠে।

 

নোয়াখালী হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বিনয় কিশোর রায় দ্য ডেইলি স্টারকে বলেন, গতকাল হামলায় প্রান্ত দাশ নিহত হয়েছেন।

একই দাবি করেছেন নোয়াখালী পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কিশোর চন্দ্র মজুমদার। তিনি জানান, প্রান্ত দাশের বাড়ি নোয়াখালীর চাটখিল উপজেলার সাহাপুর এলাকায়। তিনি আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘের (ইসকন) সদস্য।

এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল বেগমগঞ্জ) মো. শাহ ইমরান ডেইলি স্টারকে বলেন, ‘আজ পুকুর থেকে একটি মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি মন্দিরের দর্শনার্থী ছিলেন।’

পুলিশ জানায়, গতকাল দুপুরে বেগমগঞ্জের কলেজ রোড ও ডিবি রোড এলাকায় মিছিল করেন একদল মানুষ। তারা মিছিল থেকে ভাঙচুর চালান। হামলায় যতন কুমার সাহা (৪২) নামে এক ব্যক্তি নিহত হন। এ ছাড়া, বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান শিকদারসহ মোট ১৮ জন আহত হয়েছেন।

দ্য ডেইলি স্টার

মন্তব্য করুন