বাগেরহাটের চিতলমারী উপজেলার একটি মন্দিরে সাতটি প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে।

শুক্রবার (১১ অক্টোবর) গভীর রাতে চিতলমারী উপজেলার চরবড়বাড়িয়া পূর্বপাড়া (হরি মন্দির সংলগ্ন) সার্বজনীন দুর্গা মন্দিরে এ হামলা চালানো হয়। দুর্গা, লক্ষ্মী, সরস্বতী, কার্তিক, গনেশ ও মহিষাসুরসহ সাতটি প্রতিমা ভাঙা অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

প্রতিমা ভাংচুর

                              ছবিঃ ঢাকা ট্রিবিউন

স্থানীয়রা জানান, সকালে প্রতিমাগুলো ভাঙা দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় তারা। এ খবর পেয়ে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহাফুজ আবজাল ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় অজ্ঞাত আসামী করে চিতলমারী থানায় একটি মামলা দায়ের করেছেন মন্দির কমিটির সভাপতি নৃপেন বৈদ্য।

চরবড়বাড়িয়া পূর্বপাড়া সার্বজনীন দুর্গা মন্দিরের সভাপতি নৃপেন বৈদ্য ও সাধারণ সম্পাদক উত্তম মন্ডল জানান,গভীর রাতে দুর্বৃত্তরা হামলা চালিয়ে প্রতিমাগুলোর মাথা ভেঙে রাস্তার উপর ফেলে রেখে যায়। সকালে দেখতে পেয়ে পুলিশকে খবর দেওয়া হয়।

এরআগে শুক্রবার নবমীর দিন সন্ধ্যায় পূজা দেখাকে কেন্দ্র করে বিরোধের কারণে চরবড়বাড়িয়া পূর্বপাড়া গ্রামের ভ্যানচালক অজিত মণ্ডপে (৩২) মারধর করে। বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। একই রাতে মন্দিরে হামলা চালানো হয় বলে তারা জানান।

ঘটনাস্থল পরিদর্শন শেষে বাগেরহাট জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহাফুজ আবজাল ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, “এরসাথে যারা জড়িত আছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। বিষয়টি খুবই গুরুত্বের সাথে দেখা হচ্ছে।”

ঢাকা ট্রিবিউন

মন্তব্য করুন