সড়ক দুর্ঘটনা টাইমলাইন | অবিশ্বাস

২১ জানুয়ারী সোমবার দেশের বিভিন্নস্থানে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন। এতে শিক্ষক, সাংবাদিক ও শিক্ষার্থীসহ অর্ধ শতাধিক আহত হয়েছেন।

নোয়াখালীর চৌমুহনী শহরের চৌরাস্তা-সোনাইমুড়ী সড়কের বেগমগঞ্জ উপজেলার মিরওয়ারীশপুর গ্রামের রাশেদিয়া ইসলামিয়া দাখিল মাদরাসার সামনে ঢাকা থেকে নোয়াখালীগামী হিমাচল নামের দ্রুতগতির একটি বাস বিপরীত দিক থেকে আসা একটি সিএনজিকে চাপা দিলে ঘটনাস্থলে অজ্ঞাত এক নারীর মৃত্যু হয়। গুরুতর আহত অপর দুজন পুরুষ ও একজন নারীকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সক তাদের মৃত ঘোষণা করেন। তাদের পরিচয় পাওয়া যায়নি।

মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় এইচএসসি পরীক্ষার্থীসহ দুজন নিহত হয়েছে। মাগুরা সদর উপজেলার নলদাহ গ্রামে সকালে ইট বোঝাই ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এইচএসসি পরীক্ষার্থী তমাল বিশ্বাস (১৮) নিহত হয়েছে। অন্যদিকে মাগুরা-ফরিদপুর সড়কের মাগুরা সদর উপজেলার লক্ষ্মীকান্দরে বাস চাপায় আপন বিশ্বাস (৮) নামে এক শিশু নিহত হয়েছে।

ভাঙ্গায় (ফরিদপুর) ঢাকা-খুলনা বিশ্বরোডের ভাঙ্গার পুলিয়া বাসস্ট্যান্ডে গতকাল দুপুরে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী রবিনের (২৫) মৃত্যু হয়। এ সময় অপর আরোহী সাব্বির হাওলাদার গুরুত্বর আহত হয়।

পঞ্চগড়ে পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও সাতজন আহত হয়েছেন।  পঞ্চগড় জেলার আটোয়ারী ও বোদা উপজেলায় এ সব দুর্ঘটনা ঘটে। বিকালে পঞ্চগড়-ঠাকুরগাঁও মহাসড়কের সাতখামার চৌরাস্তায় ট্রাকের ধাক্কায় লিটন ইসলাম (২৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তার বাড়ি ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার বালিয়ায়।

খুলনার পাইকগাছায় বাস ও নছিমনের সঙ্গে সংঘর্ষে শিশুসহ দুজন নিহত হয়েছেন। নিহত শিশু আল-আমিন (৪) উপজেলার খড়িয়া গ্রামের মিজানুর গাজীর ছেলে ও ফজলু গাজী (৩৫) একই এলাকার সুরোত গাজীর ছেলে।

ঝিনাইদহ সদর উপজেলার বাড়িবাথান গ্রামে আলমসাধু উল্টে চালক শিমুল হোসেন (১৮) নিহত হয়েছেন। শিমুল ওই গ্রামের হারুন অর রশিদের ছেলে।

চট্টগ্রামের রাউজানে স্কুল পিকনিকের বাসের ধাক্কায় উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্রী রেশমা আকতার (১৮) নিহত হয়েছে। গতকাল সকালে উপজেলা পরিষদের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। রেশমা উপজেলার ডাবুয়া ইউনিয়নের ৭ নাম্বার ওয়ার্ডের নতুন পাড়ার মোঃ মনির হোসেনের মেয়ে। বাস চালককে আটক করা হয়েছে।

নেত্রকোনার মদন-তিয়শ্রী সড়কে তিয়শ্রী বাজারের পশ্চিম পাশে বিকালে সাথীদের সঙ্গে খেলার সময় ইটবাহী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে প্রিয়ঙ্কা রানী বর্মণ (৪) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে মদন উপজেলার তিয়শ্রী গ্রামের নারায়ণ চন্দ্র বর্মণের মেয়ে ।

পাবনার ঈশ্বরদীতে ইটবাহী ট্রলি ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী জহির উদ্দিন (৫৫) নামে এক গরু ব্যবসায়ী নিহত ও অপর আরোহী বাচ্চু শাহ আহত হয়েছেন। গতকাল সন্ধ্যায় সলিমপুর ইউনিয়নের মানিকনগর গ্রামের শিমুলতলয় এ দুর্ঘটনা ঘটে।

লক্ষ্মীপুরে আনন্দ পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে সাংবাদিক, শিক্ষক ও শিক্ষার্থীসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। গতকাল সকালে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কের যাদৈয়া নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এদের মধ্যে আবুল বাসার, দুলাল মিয়া, ইয়াছিন হোসেন, নাজমা আক্তার ও আবু তাহেরসহ ছয়জনের অবস্থা আশঙ্কাজনক।

ইত্তেফাক

মন্তব্য করুন