মাগুরা সদর উপজেলা ও নাটোরের গুরুদাসপুরে বৃহস্পতিবার রাতে ও শুক্রবার ভোরে (২৪ জানুয়ারি) পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুই আসামি নিহতের কথা জানিয়েছে পুলিশ।

 

মাগুরায় বরুইনাটোইল গ্রামে ডাকাতদের দুপক্ষের মধ্যে গোলাগুলিতে সন্দেহভাজন এক ডাকাত নিহতের কথা জানিয়েছে পুলিশ। নিহত মিন্টু কাজী (৪২) নড়াইলের লোহাগোড়া উপজেলার ফয়েজ কাজীর ছেলে। তিনি বিভিন্ন থানায় দায়ের করা ১২টি মামলার আসামি বলছে পুলিশ।

পুলিশ সুপার (এসপি) তরিকুল ইসলামের ভাষ্য, ডাকাতির টাকা ভাগাভাগি নিয়ে ডাকাতদের দুপক্ষের মধ্যে গোলাগুলিতে দিবাগত রাত আড়াইটার দিকে মিন্টু নিহত হয়।

খবর পেয়ে পুলিশ সকালে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়।

অন্যদিকে নাটোরের গুরুদাসপুরে শুক্রবার ভোরে কথিত ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি আবু হানিফ ব্যাপারী নিহতের কথা জানিয়েছে পুলিশ।

নিহত হানিফের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার স্ত্রী মনোয়ারা হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে বলে দাবি পুলিশের।

নাটোর জেলা পুলিশের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৬ জানুয়ারি গুরুদাসপুর উপজেলার পারগুরুদাসপুর এলাকায় বাড়িতে ঢুকে ছুরিকাঘাতে হত্যা করা হয় মুক্তিযোদ্ধার স্ত্রী মনোয়ারা বেগমকে। আসামি ধরতে তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশ বুধবার রাতে ঢাকার মেরুর বাড্ডা এলাকা থেকে অভিযুক্ত ভাড়াটে খুনি হানিফকে আটক করে।

তাকে সাথে নিয়ে তার অন্য সহযোগীদের ধরতে আজ ভোর রাতে নাটোরের গুরুদাসপুর উপজেলার পারগুরুদাসপুর এলাকার একটি কলাবাগানে অভিযান চালায় পুলিশ। সেখানে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে গুলিবিদ্ধ হয়ে হানিফ নিহত হয়।

পুলিশের দাবি, ‘বন্দুকযুদ্ধের’ সময় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। এছাড়া ঘটনাস্থল থেকে ৫ রাউন্ড গুলিসহ একটি পিস্তল ও একটি পাইপগান উদ্ধার করা হয়েছে।

ইউএনবি

মন্তব্য করুন