মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় এক মাদ্রাসাছাত্রকে ধর্ষণ মামলায় মাদ্রাসাটির অধ্যক্ষসহ তিন শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। ২১ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে মাদ্রাসা থেকে তাঁদের গ্রেপ্তার করে পুলিশ। তবে এ ঘটনায় হওয়া মামলার প্রধান আসামি মাদ্রাসাশিক্ষক রমজান আলী পলাতক আছেন।

 

গ্রেপ্তার তিনজন হলেন উপজেলার একটি মাদ্রাসা ও এতিমখানার অধ্যক্ষ সাইফুল ইসলাম, মাদ্রাসাশিক্ষক আবদুল আউয়াল ও সাইফুল ইসলাম।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাদ্রাসাটির ৯ বছরের ছাত্রকে যৌন হয়রানি করে আসছিলেন মাদ্রাসার শিক্ষক রমজান আলী। তিনি মাদ্রাসাতেই একটি কক্ষে থাকতেন। ১১ সেপ্টেম্বর দুপুরে ওই ছাত্রকে মাদ্রাসায় নিজ কক্ষে ডেকে নিয়ে ধর্ষণ করেন রমজান আলী। বিষয়টি কাউকে না জানানোর জন্য ছাত্রকে হুমকিও দেন তিনি। ঘটনার পর থেকে শিক্ষক রমজান আলী পলাতক। তাঁকে পালাতে অধ্যক্ষসহ তিন শিক্ষক সহযোগিতা করেছেন। সালিসের মাধ্যমে ঘটনাটি ধামাচাপা দেওয়ারও চেষ্টা করেছেন তাঁরা।

 

এ ঘটনায় শিশুটির দাদি বাদী হয়ে শিক্ষক রমজান আলীকে প্রধান আসামি করে চারজনের নামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণ মামলা করেন। পরে পুলিশ গতকাল রাতে অধ্যক্ষসহ তিন শিক্ষককে গ্রেপ্তার করে। অভিযুক্ত রমজান আলীর বাড়ি পাবনার বেড়া উপজেলার মানিকনগর গ্রামে।

সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম মোল্যা বলেন, গ্রেপ্তার তিন আসামিকে আজ বুধবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। পলাতক আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রথম আলো

মন্তব্য করুন