ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের মহেষপুর গ্রামে রাতের আঁধারে মাওরা বাড়ি মন্দিরের প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।৬ সেপ্টেম্বর শুক্রবার রাতে ঘটনাটি ঘটে বলে অভিযোগ করা হয়।

ফুলবাড়িয়ায় প্রতিমা ভাঙচুরের অভিযোগ

ছবিঃ ইত্তেফাক 

জানা গেছে, মহেষপুর ও খলাবাড়ি সড়কের পাশে মাওরা বাড়ি মন্দির। আশপাশে কোনো বাড়ি-ঘর নেই। মন্দিরে কালীসহ চারটি প্রতিমা রয়েছে। দুর্বৃত্তরা কালী প্রতিমার মাথা, তিনটি হাত ও আরেকটি প্রতিমার একটি হাত ভেঙে নিয়ে যায়। প্রতিমা ভাঙার কিছু অংশ পড়ে রয়েছে মন্দিরে।

৭ সেপ্টেম্বর শনিবার বিকালে ভবানীপুর ইউপি চেয়ারম্যান শাহিনুর মল্লিক জীবনকে হিন্দু সম্প্রদায়ের নেতারা মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনাটি জানালে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মন্দির কমিটির সদস্য বিষ্ণ চন্দ্র বোপ বলেন, বাড়ি থেকে মন্দিরের দূরত্ব প্রায় ৫০ গজ। সকালে মন্দিরে গিয়ে দেখতে পাই মা কালীর মাথা ও তিনটি হাত ভেঙে নিয়ে গেছে। ঘটনাটি থানা পুলিশকে জানাতে বিকালে হিন্দু নেতৃবৃন্দ থানায় যান।

ইউপি চেয়ারম্যান শাহিনুর মল্লিক জীবন বলেন, মন্দিরের কালী প্রতিমা ভাঙা হয়েছে। যারা এ ঘটনার সঙ্গে জড়িত আইনশৃঙ্খলাবাহিনী তদন্ত করলেই সব বেড়িয়ে আসবে।

ফুলবাড়িয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শেখ জহিরুল ইসলাম মুন্না বলেন, এ বিষয়ে থানায় কেউ অভিযোগ দেয়নি। তারপরও ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

ইত্তেফাক

মন্তব্য করুন