যশোরের বেনাপোলে নাভরণে স্কুল যাওয়া সময় একটি পিকআপভ্যানের ধাক্কায় নিপা নামে এক স্কুলছাত্রীর ডান পা বিচ্ছিন্ন হয়ে গেছে। এ সময় আরেক ছাত্রী আহত হয়েছে।

এ ঘটনায় যশোর-বেনাপোল মহাসড়কের তিন ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এতে ভারত-বাংলাদেশ স্থলবন্দরের গুরুত্বপূর্ণ এ সড়কে হাজারো যানবাহনের ২০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। ফলে ওই সড়কে ফের যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত শিক্ষার্থী ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, সকালে বুরুজবাগান পাইলট বালিকা বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী নিপা ও সপ্তম শ্রেণির ছাত্রী স্মৃতি ভ্যানে চড়ে স্কুলে যাচ্ছিল। পথে যশোর থেকে নাভারণগামী শার্শা উপজেলা ভূমি অফিসের পিকআপভ্যানটি ওই স্কুলছাত্রীদের বহনকারী ভ্যানে ধাক্কা দিলে দু’জনেই ছিটকে রাস্তায় পড়ে যায়। এতে নিপার ডান পা পুরোপুরি শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায় ও গুরুতর আহত হয় স্মৃতি।

এসময় স্থানীয়রা এসে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে স্কুলের ছাত্র-ছাত্রীরা পিকআপভ্যানে আগুন ধরিয়ে দেয়। মহাসড়কে টায়ার জ্বালিয়ে যানবাহন চলাচল বন্ধ করে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভায়।

বাংলা নিউজ

মন্তব্য করুন