শেরপুরের শ্রীবরদীতে বন বিভাগ কর্তৃক আদিবাসীদের ফসল কেটে ফেলার প্রতিবাদে বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস) এবং এলাকাবাসীর অবস্থান ও প্রতিবাদ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস) শ্রীবরদী শাখার সাংগঠনিক সম্পাদক কাঞ্চন ম্রং,বাগাছাস কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারন সম্পাদক রনু নকরেক,বাগাছাস ঝিনাইগাতী শাখার সভাপতি অনিক চিরান,সহসভাপতি সৌহার্দ্য চিরান,বাগাছাস বকশিগঞ্জ শাখার সভাপতি রাহুল রাকসাম সহ স্থানীয় নেতৃবৃন্দ। বক্তারা বলেন,আদিবাসীদের নিজ ভূমি থেকে উচ্ছেদ করার ষড়যন্ত্রেই এই ন্যাক্কারজনক কাজ বন বিভাগ করেছে। অবিলম্বে ক্ষতিগ্রস্থ পরিবার ন্যায্য ক্ষতিপূরণ সহ এহেন কাজে যুক্ত বন বিভাগের কর্মকর্তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নিলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।

উল্লেখ্য যে, ১২ আগস্ট দুপুর ১২ টায় শেরপুরের শ্রীবরদী উপজেলায় বন বিভাগের বালিজুরি রেঞ্জ কর্মকর্তা রবিউল ইসলামের নেতৃত্বে ভারতী মৃ,সভানী সিমসাং, সবিতা মৃ,কমলা রেমা,পয়মনি চিরানের কষ্টের জুম ফসল ও গাছ কেটে দিয়েছে। এতে পাঁচটি পরিবার প্রায় কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছেন বলে জানান ভুক্তভোগীরা।

সমাবেশ টি ১৩ আগস্ট সকাল ১১ থেকে ২ টা পর্যন্ত বালিজুরি রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়।

আইপি নিউজ

মন্তব্য করুন