সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে হিন্দু সম্প্রদায়ের একটি পরিবারের জমি দখলের চেষ্টার অভিযোগে উঠেছে।  রোববার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় শ্রীকোলা মহল্লায় বিরোধপূর্ণ সম্পত্তি জোরপূর্বক দখল করতে এলে দুপক্ষের মধ্যে ধস্তাধস্তি ও সংঘর্ষ বেধে যায়। এ সময় পুলিশ ভিক্টিম পরিবারের একজনসহ মোট দুজনকে আটক করে।

 

আটক দুজনকে জেলহাজতে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মোরশেদ আলম এ আদেশ দেন। এরা হলেন- এইচটি ইমাম গার্লস কলেজের শিক্ষক ও ঘোষগাঁতী মহল্লার সোবহান আলীর ছেলে মাহবুবুল আলম বাচ্চু এবং ঝিকিড়া মহল্লার বাসিন্দা তুষার কান্তি সাহা।

উল্লাপাড়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মহিদুল ইসলাম জানান, কলেজ শিক্ষক মাহবুবুল আলম বাচ্চু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পৌরসভার ঝিকিড়া মহল্লার শ্রী তুষার কান্তি সাহার সম্পত্তি দখল করে নেওয়া চেষ্টা করে। এ সময় তুষার বাধা দিলে উভয় পক্ষের মধ্যে ধস্তাধস্তি ও সংঘর্ষ বেধে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দুজনকেই আটক করে পুলিশ।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস বলেন, পৌর শহরের শ্রীকোলা মহল্লার বিরোধপূর্ণ জায়গার ওপর আদালতের ১৪৪ ধারা জারি রয়েছে। আদালতের আদেশ ভঙ্গ করায় উভয় পক্ষের মাহবুবুল আলম বাচ্চু ও তুষার কান্তি সাহা নামে দুজনকে আটক করা হয়। ১৮ জানুয়ারি বিকেলে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মন্তব্য করুন