সিলেটের বিশ্বনাথে সুব্রত সোম (২২) নামক এক হিন্দু যুবকের আইডি হ্যাক করে মোহাম্মদ অবমাননার গুজব ছড়িয়ে তাকে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে।

 

সুব্রত উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের প্রয়াগমহল গ্রামের শৈলেন সোমের ছেলে।

বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুসা বলছেন, ‘ওই আইডি হ্যাক করে আপত্তিকর পোস্ট করা হয়েছে।

আইডি হ্যাক হয়েছে দাবি করে ৪ ডিসেম্বর শুক্রবার সকালে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে গেলে তা গ্রহণ না করে সুব্রতকে হয়রানিমূলক হেফাজতে নেয় পুলিশ।

স্থানীয় একটি সূত্র জানায়, সুব্রত সোম নামের ফেসবুক আইডির স্টোরি অপশনে ইসলাম ধর্মের প্রবর্তক মহাম্মদকে অবমাননা করেছে বলে পরিকল্পিতভাবে গুজব ছড়ায় স্থানীয় উগ্রপন্থী মুসলমান। এরপর, সেই স্ক্রিনশট ভাইরাল করে স্থানীয় ধর্মান্ধদের উস্কানো হয়। বিষয়টি সুব্রতর দৃষ্টিগোচর হলে সে থানায় অভিযোগ করতে গেলে তাঁর অভিযোগ পুলিশ গ্রহণ না করে উলটো তাকে হয়রানিমূলক গ্রেফতার করা হয়।

 

‘বিষয়টির তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে’ জানিয়ে এ সময় ওসি বলেন, ‘পুলিশের প্রাথমিক তদন্তে দেখা গেছে, সুব্রত সোমের আইডি হ্যাক হয়েছে। তার আইডিতে সে নিজেই প্রবেশ করতে পারছে না। হ্যাক হওয়ার বিষয়টি সে গতকাল রাতে ফোনের মাধ্যমে আমাকে জানায়। আজ সকালে জিডি করতে থানায় উপস্থিত হয়। আমরা তার জিডি না নিয়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্যে পুলিশি হেফাজতে রেখেছি। বিষয়টি অধিক গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে।’ এ সময় তিনি এলাকার সবাইকে শান্ত থাকার আহ্বান জানান।

আমাদের সময়

মন্তব্য করুন