সীতাকুণ্ডে গভীর রাতে হোয়াটস অ্যাপ নাম্বারে ফোন করে প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সৌমিত্র চক্রবর্তীর কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে না পেয়ে এক প্রতারক হত্যার হুমকি দিয়েছে। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার গভীর রাতে ৭নং কুমিরা ইউনিয়নের ৩নং ওয়ার্ড মছজিদ্দা গ্রামের সতীশ মহাজন বাড়ির মৃত পরিমল চন্দ্রনাথের ছেলে খোকন চন্দ্র নাথ প্রেসক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তীর হোয়াটসআপ নম্বরে ফোন করে নিজের পরিচয় গোপন রেখে বলে তার দপ্তরে সাংবাদিক সৌমিত্র চক্রবর্তীর বিরুদ্ধে শতাধিক অভিযোগ আছে। এখন তাকে ১০ হাজার টাকা বিকাশে পাঠাতে হবে। আর নচেৎ এ রকম সাংবাদিককে মেরে ফেলতে তার সময় লাগবে না!

এ ঘটনার পর সাংবাদিক সৌমিত্র তার নিজের ফেসবুকে প্রতারকের নম্বর (০১৮৩১-৯৩২৬৭২) দিয়ে এর মালিকের সন্ধান চাইলে এলাকার বহু মানুষ তাতে সাড়া দিয়ে এই প্রতারকের নাম খোকন চন্দ্র নাথ এবং তার পরিচয়-ঠিকানা ইত্যাদি পাঠাতে থাকে। শেষে তার পরিচয় নিশ্চিত হয়ে বুধবার রাতে সৌমিত্র বিষয়টি নিয়ে থানায় একটি অভিযোগ দায়ের করে। প্রতারক খোকন নিজেকে কখনো পল্লী চিকিৎসক, কখনো মানবাধিকার কর্মী, কখনো এমবিবিএস এভাবে পরিচয় দিয়ে এলাকা রাজনৈতিক নেতাকর্মী, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং প্রশাসনিক কর্মকর্তাদেরকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করার চেষ্টা করে। ইতোপূর্বে প্রতারক খোকন তার অপকর্মের জন্য বিভিন্ন স্থানে গণধোলাইয়ের শিকারও হয়।

সীতাকুণ্ড থানার ওসি মো: আবুল কালাম আজাদ বলেন, খোকন চন্দ্র নাথের সম্পর্কে সত্যতা পাওয়ার তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রক্রিয়া চলছে। এদিকে এ হুমকির প্রতিবাদ জানিয়েছেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ ফোরকান আবু, প্রেসক্লাব সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান এম হেদায়েত, সাবেক সভাপতি এম সেকান্দার হোসাইন, বর্তমান সহ-সভাপতি জহিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক লিটন চৌধুরী।

ইত্তেফাক

মন্তব্য করুন