কুমিল্লায় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে “মিথ্যা অপপ্রচার ও উসকানিমূলক” ফেসবুক পোস্ট দেওয়ার অভিযোগে খুলনা থেকে এক হিন্দু যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। 

 

বুধবার (২৭ অক্টোবর) দিবাগত রাত সোয়া ৯টায় লবনচরার বোখারীয়া জামে মসজিদের সামনে থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব সূত্রে জানা গেছে, বুধবার রাত সোয়া ৯টায় খুলনায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লবনচরার খুলনা টু সাতক্ষীরা হাইওয়ে সড়কে অভিযান চালায় র‌্যাব-৬ এর সদস্যরা। এ সময় ওই যুবককে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে একটি মোবাইল ফোনও উদ্ধার করা হয়।

 

র‌্যাব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার উত্তম সাইবার অপরাধের সঙ্গে তার সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে। উত্তম মজুমদার বরিশাল বিএম কলেজ থেকে এমএ সম্পন্ন করে খুলনায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছিল।

গত ১৩ অক্টোবর থেকে ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে বিভিন্ন উসকানিমূলক বক্তব্য পোস্ট করছিল উত্তম মজুমদার বলেও জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-৬ এর পরিচালক লে কর্ণেল মোস্তাক আহমেদ বলেন, “সনাতন ধর্মাবলম্বীদের উত্তপ্ত করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের উদ্দেশ্যে উত্তম ফেসবুকে তার নিজ আইডিতে একটি পোস্ট দেয়।”

গ্রেফতার উত্তম মজুমদারকে খুলনার লবণচরা থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

ঢাকা ট্রিবিউন। ইত্তেফাক

মন্তব্য করুন