জামালপুর জেলার ইসলামপুরে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্য নিহত হয়েছেন। সোমবার দিবাগত রাত সাড়ে (৩ ডিসেম্বর) ৩টার দিকে এ ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থল থেকে অস্ত্র ও ইয়াবা উদ্ধারের দাবি করেছে পুলিশ।

 

নিহত মোহাম্মদ আলী ওরফে আলী (৪০) ইসলামপুর উপজেলার বেলগাছা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য। তিনি বেলগাছা ইউনিয়নের প্রজাপতি চরের নজর প্রামানিকের ছেলে।

পুলিশের দাবি, নিহত আলী ডাকাত ছিলেন এবং তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১২টি মামলা রয়েছে।

জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এসপি) মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে দাবি করেন, ‘মোহাম্মদ আলীর নেতৃত্বে একদল ডাকাত ইসলামপুর উপজেলার দুর্গম প্রজাপতির চর এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সোমবার সন্ধ্যায় সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যান্য ডাকাতরা পালিয়ে গেলেও মোহাম্মদ আলী ও নৌকায় থাকা নুপুর আক্তার হ্যাপীকে (২৬) গ্রেপ্তার করে পুলিশ।’

তার ভাষ্যমতে, ‘গ্রেপ্তারের পর সোমবার দিবাগত রাত পৌনে ৩টায় আলীকে নিয়ে অস্ত্র উদ্ধারের জন্য ইসলামপুর উপজেলার কুটিলারচরে যায় পুলিশের একটি দল। এসময় তার দেয়া তথ্যের ভিত্তিতে একটি রিভলবার ও ৫০০ পিস ইয়াবা উদ্ধার করে ফেরার সময় সাড়ে ৩টার দিকে তার সহযোগীদের সাথে পুলিশের বন্দুকযুদ্ধ হয়।’

‘বন্দুকযুদ্ধের এক পর্যায়ে মোহাম্মদ আলী ও তিন পুলিশ সদস্য আহত হন। এর মধ্যে গুলিবিদ্ধ অবস্থায় আলীকে ইসলামপুর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন,’ বলেন এসপি।

ইউএনবি

মন্তব্য করুন