দিনাজপুর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল(বাংলাদেশ)” এর এক সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

 

গ্রেফতারকৃতের নাম-মো: সুলতান মাহমুদ হাসান ওরফে বড় মানিক। গ্রেফতারের সময় তার হেফাজত থেকে একটি মোবাইল ও একটি সিডি উদ্ধার করা হয়।

এটিইউ এর সহকারি পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, ৩ ডিসেম্বর, ২০২০ রাত ২.৩০টায় দিনাজপুর জেলার চিড়িরবন্দর থানার বিন্নাকুড়ি গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সুলতান মাহমুদ হাসান নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল”কে সমর্থন করে উগ্রবাদি কার্যক্রম পরিচালনা, উগ্রবাদী কার্যক্রমে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করে দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্ট করাসহ নিরাপত্তা, স্বাধীনতা, সার্বভৌমত্ব বিনষ্ট, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহ ধ্বংস, সম্প্রাদায়িক সম্প্রীতি বিনষ্ট, ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি ও ব্যক্তিবর্গদের হত্যা করে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত ছিল। তিনি নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল” এর আঞ্চলিক প্রধান হিসেবে দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলায় দায়িত্ব পালন করে আসছিল।

গ্রেফতারকৃতের বিরুদ্ধে দিনাজপুর থানায় মামলা রুজু হয়েছে ।

ডিএমপি নিউজ

মন্তব্য করুন