ঢাকার ধামরাইয়ে পুলিশের ভুল অভিযানই কাল হলো বৃদ্ধ মো. আবুল হোসেনের। বাড়িতে পুলিশ আসার খবরে দৌড়ে পালাতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে। ২২ মার্চ সোমবার দুপুরে উপজেলার আমতা ইউনিয়নের জোয়ার আমতা গ্রামে এ ঘটনা ঘটেছে।

 

সংশ্লিষ্ট সূত্র জানায়, জোয়ার আমতা গ্রামের মো. আবুল হোসেনের ছেলে রাজমিস্ত্রি রাজা মিয়া পাশের গ্রামের মর্জিনা আক্তার নামে এক প্রবাসীর স্ত্রীকে (দুই সন্তানের জননী) ভাগিয়ে নিয়ে ঘর বাঁধে মাস খানেক আগে। পূর্বের শ্বশুরবাড়ির পক্ষ থেকে তাদের নানাভাবে চাপের মধ্যে রাখা হয়েছে। ফলে মর্জিনা আক্তার নিরুপায় হয়ে পূর্বের শ্বশুরালয়ের লোকজনের বিরুদ্ধে কাওয়ালীপাড়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রে একটি অভিযোগ দায়ের করেন।

এ অভিযোগের ভিত্তিতে কাওয়ালীপাড়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই ফয়েজ হোসেন সোমবার দুপুর ১টার দিকে ভুলক্রমে ওই গৃহবধূর পূর্বের শ্বশুরালয় রাজাপুর গ্রামে না গিয়ে নুতন শ্বশুরবাড়ি জোয়ার আমতা গ্রামে অভিযান চালান। বাড়িতে পুলিশ আসার খবর কানে পৌঁছামাত্র দৌড়ে পালাতে থাকেন বৃদ্ধ আবুল হোসেন (৬০)।

বাড়ির পাশে একটি ভুট্টাক্ষেতের ভেতর দিয়ে পালানোর সময় গাছের সঙ্গে ধাক্কা লেগে পড়ে যান তিনি। সঙ্গে সঙ্গে হার্টঅ্যাটাক করে তার মৃত্যু ঘটে। পরিস্থিতি বেগতিক বুঝতে পেরে ওই পুলিশ কর্মকর্তা দ্রুত ঘটনাস্থল থেকে সঠকে পড়েন। ঘটনা এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে বলে জানা গেছে।

আমতা ইউপি মেম্বার মো. আব্দুল হালিম মেম্বার বলেন, পুলিশ অভিযান চালাবে রাজাপুর গ্রামে ওই গৃহবধূর পূর্বের শ্বশুরবাড়িতে। ভুলক্রমে নুতন শ্বশুরবাড়িতে অভিযান না চালালে এমন অপ্রীতিকর ঘটনা ঘটতো না। এ ব্যাপারে আমরা খুবই মর্মাহত।

বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আবু সাইয়িদ বলেন, অভিযোগ একজনের নামে অথচ পুলিশ অভিযান চালাল আরেকজনের বাড়িতে। যার নামে কোনো জিডি কিংবা অভিযোগই নেই। পুলিশ ভুল না করলে এমন দুর্ঘটনা ঘটার কোনো সম্ভাবনাই ছিল না।

যুগান্তর

মন্তব্য করুন