রাজধানীর মোহাম্মদপুর থানার ঢাকা উদ্যান এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ সদর দফতরের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

 

গ্রেফতারকৃত ওই ব্যক্তির নাম মুহাম্মদ ওয়ালি উল্লাহ (৪২)। শনিবার পুলিশ সদর দফতর থেকে এতথ্য জানিয়েছে। গ্রেফতারকৃত মুহাম্মদ ওয়ালি উল্লাহর বাবার নাম জালাল উদ্দিন সরকার। তার গ্রামের বাড়ি নাজিরপুর রামনগর এলাকায়। তবে মুহাম্মদ ওয়ালি উল্লাহ বর্তমানে ধানমন্ডি আবাসিক এলাকা পুরাতন ৬/এ রোড অর্থাৎ নতুন ১৩/এ রোডের একটি বাসায় তিনি ভাড়া থাকেন।

পুলিশ সদর দফতর সূত্র জানায়, এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি টিম গত শুক্রবার (১০ জুলাই) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকায় অভিযান চালায়। এ সময় পুলিশ সদস্যরা আনসারুল্লহ বাংলা টিমের সক্রিয় সদস্য মুহাম্মদ ওয়ালি উল্লাহকে আটক করে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে আনসারুল্লহ বাংলা টিমের অজ্ঞাত নামা ৫/৭ জন পালিয়ে যায়। পুলিশ গ্রেফতারকৃত ওয়ালি উল্লাহর কাছ থেকে জঙ্গি কার্যক্রমে ব্যবহৃত একটি মোবাইলফোন জব্দ করে। পরে গ্রেফতারকৃত মুহাম্মদ ওয়ালি উল্লাহর বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করা হয়।

ইত্তেফাক

মন্তব্য করুন