নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায় বড়তলী এলাকায় শম্ভুচান বাবার আখড়ায় তালা ভেঙে চুরির ঘটনা ঘটেছে। আট ঘণ্টার মধ্যে অর্থসহ চুরি হওয়া মালামাল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দুজনকে আটক করা হয়ে।

 

২৩ মে রবিবার সন্ধ্যায় এ তথ্য জানান নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এ.কে.এম. মনিরুল ইসলাম।

আটকরা হলেন মোহনগঞ্জের বড়তলী গ্রামের জাহাঙ্গীর আলম (২৪) ও পার্শ্ববর্তী সুনাগঞ্জের ধর্মপাশা থানাধীন মেওহরী গ্রামের মো. রুবেল মিয়া (২৮)।

পুলিশ জানায়, শনিবার (২২ মে) মধ্যরাত থেকে ভোর পর্যন্ত কোনো এক সময় মন্দিরে চুরির ঘটনায় উপজেলার বড়তলী গ্রামের মৃত সুবোধ বণিকের ছেলে রূপন বণিক রবিবার সকালে থানায় অভিযোগ করেন।

অভিযোগে চুরিকৃত মালামালের মধ্যে রয়েছে, দানবাক্স থেকে আড়াই হাজার টাকা, একটি হারমোনিয়াম, একটি কাঁসার ঝান, ঘণ্টা ও পূজায় ব্যবহৃত কাসার বাসন।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এ. কে. এম. মনিরুল ইসলাম জানান, গোপন তথ্যের ভিত্তিতে জাহাঙ্গীরকে আটকের জন্য মোহনগঞ্জ থানা কর্মকর্তাসহ পুলিশ সদস্যদের নিয়ে অভিযানে গেলে সে পালিয়ে যায়। পরে তথ্য-প্রযুক্তি কাজে লাগিয়ে মোহনগঞ্জ থেকে সুনামগঞ্জের ধর্মপাশা সড়কে ধর্মপাশা থানা এলাকা থেকে হারমোনিয়াম ও নগদ ৮৭৮ টাকাসহ তাকে আটক করা হয়।

জাহাঙ্গীরের দেওয়া তথ্যে ধর্মপাশা থানাধীন মেওহরী এলাকা থেকে ভাঙ্গারি ব্যবসায়ী রুবেলকে আটক করা হয় এবং তার কাছ থেকে মন্দিরের চুরিকৃত ১টি কাঁসার ঘণ্টা ও ১টি কাঁসার ঝাঁন উদ্ধার করা হয়। মালামালসহ আটক দুজন থানা হেফাজতে রয়েছে এবং এ বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

দেশ রূপান্তর

মন্তব্য করুন