পটুয়াখালীর বাউফলে এক ইউপি সদস্যর নেতৃত্বে তিন নারীকে প্রকাশ্যে বিবস্ত্র করে নির্যাতন করা হয়েছে। এক নারীর পা ভেঙে দেয়া হয়েছে। গুরুতর আহত অবস্থায় ওই তিন নারীকে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। উপজেলার বগা ইউনিয়নের রাজনগর গ্রামে এ ঘটনাটি ঘটেছে।

 

অভিযুক্ত ইউপি সদস্য মিজানুর রহমান ওরফে মিজু বগা ইউনিয়ন রাজনগর ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য ও বগা ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি।

আহতরা জানান, জমিজমা নিয়ে সত্তার হাওলাদারের সাথে ওই গ্রামের ইউপি সদস্য মিজানুর রহমানের বিরোধ চলে আসছে। ঘটনার দিন রোববার দুপুরে ইউপি সদস্য মিজানুর রহমান ১৫-২০ জন লোক নিয়ে বিরোধপূর্ণ ওই জমিতে মুগ ডাল তুলতে গেলে সত্তার হাওলাদারের স্ত্রী রাশিদা বেগম (৫০) বাধা দিলে তাকে এলোপাথারিভাবে পেটাতে থাকে। রাশিদা বেগমের ডাকচিৎকারে তার ভাসুরের মেয়ে কুৃলসুম বেগম (৩২) ও ভাসুরের ছেলের বউ লাকি বেগম (২৫) বাধা দিলে ইউপি সদস্য মিজানুর রহমান ও তার লোকজন ওই তিন নারীকে প্রকাশ্যে এলােপাথাড়িভাবে পিটিয় জখম করে।

লাকি বেগম জানান, ইউপি সদস্য মিজানুর রহমান ও তার লোকজন তাদেরকে পিটিয়েই ক্ষান্ত হননি। পরনের কাপড় ও সোলোয়ার কামিজ টেনে ছিড়ে ফেলে। তাদেরকে বিবস্ত্র করে, আপত্তিকর স্থানে হাত দেয়। এরপর চুল ধরে মাটিতে ফেলে এক সাথে ৫ থেকে ৬ জন মিলে মাটিতে ফেলে পায়ে পেটাতে থাকে। এ সময় বুকে লাথি মারে। এ ঘটনায় লাকি বেগমের ডান পা ভেঙে যায়। এ নির্যাতনের বর্বরতাই তাদের শেষ নয়। আহতরা যাতে চিকিৎসার জন্য যেতে না পারে তার জন্য পথে লোক বসিয়ে রাখে।

সংবাদ পেয়ে বগা পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মাধব চন্দ্র দে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের চিকিৎসার জন্য বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান।

বাউফল থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, ঘটনা শুনেছি। অভিযোগ পেলে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

মানব কণ্ঠ

মন্তব্য করুন