মুন্সিগঞ্জে গ্রেফতারের পর পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. হুমায়ুন (৩০) নামে এক ডাকাত নিহত হয়েছেন। তার বিরুদ্ধে সদর থানায় অস্ত্র, মাদক ও ডাকাতির ছয়টি মামলা রয়েছে।

নিহত হুমায়ুন মুন্সিগঞ্জ সদর থানার কালিরচর গ্রামের মৃত মোহন বেপারির ছেলে। তিনি মেঘনা নদীর নৌ-ডাকাত দলের সদস্য ছিলেন বলে দাবি করেছে পুলিশ।

শনিবার (১৬ জানুয়ারি) দিনগত রাত ২টার দিকে সদর উপজেলার মহাকালি ইউনিয়নের তালেশ্বর ব্রিজের নিচে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

এ ঘটনায় সদর থানার উপপরিদর্শক (এসআই) দেবাশীষ কুন্ডু ও সহকারী উপপরিদর্শক (এএসআই) মিনহাজ আহত হয়েছেন। তারা মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসাইন জানান, গ্রেফতারের পর গভীর রাতে হুমায়ুনকে নিয়ে অস্ত্র ও মাদক উদ্ধার করতে তালেশ্বর ব্রিজের নিচে যায় পুলিশ। এসময় সেখানে আগে থেকে ওত পেতে থাকা হুমায়ুনের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের গুলি বিনিময়ের একপর্যায়ে হুমায়ুন গুলিবিদ্ধ হন ও তার সহযোগীরা পালিয়ে যান। পরে পুলিশ গুলিবিদ্ধ হুমায়ুনকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, রামদা ও চাপাতি উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, হুমায়ুনের বিরুদ্ধে সদর থানায় অস্ত্র, মাদক ও ডাকাতির ছয়টি মামলা রয়েছে। এছাড়া তিনি মেঘনার নৌ-ডাকাত দলের সক্রিয় সদস্য ছিলেন।

চর আব্দুল্লাহ পুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু বলেন, মুন্সিগঞ্জ সদরের মেঘনা নদীর অংশ আমরাই দেখে থাকি। আমাদের কাছে মৌখিকভাবে হুমায়ুনের বিরুদ্ধে অভিযোগ ছিল। তবে আমাদের সামনে কোনোদিন তিনি পড়েননি। নৌ-ডাকাত হিসেবে তিনি নতুন। মামলা, অভিযোগের বিষয়টি সদর থানা দেখে থাকে।
সূত্রঃ বাংলানিউজ

মন্তব্য করুন