কক্সবাজারে মোবাইল চুরির অপবাদ দিয়ে এক রাখাইন যুবককে বর্বর নির্যাতন করা হয়েছে। ওই যুবকের নাম এনে লাইন লাইন রাখাইন। কক্সবাজার শহরের হাসপাতাল সড়কের ডিজিটাল হাসপাতালের সামনে ২৯ সেপ্টেম্বর বুধবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। তবে বৃহস্পতিবার রাতে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর বিষয়টি প্রকাশ পায়।

নির্যাতিতদের শিকার যুবক কক্সবাজার পৌর শহরের বড় বাজার রাখাইন পাড়ার একজন স্বর্ণ শিল্পী ও দুবাই প্রবাসী। ওই যুবক বলেন, আমি দোকানের কাজ শেষ করে সন্ধ্যার দিকে হাঁটার জন্য বের হই। এ সময় পেছন থেকে একজন যুবক এসে আমাকে মোবাইল চোর বলে বেধড়ক মারতে শুরু করে। একপর্যায়ে শহরের মোহাজের চিহ্নিত ছিনতাইকারী শহিদুল ইসলাম বাবুর নেতৃত্বে তার আরও তিন সহযোগী মিলে আমাকে বেঁধে রাস্তায় অমানুষিক নির্যাতন চালায়। অভিযুক্ত শহীদুল ইসলাম বাবু এবং তার ৩ সহযোগীর বিরুদ্ধে সদর মডেল থানায় এজাহার দায়ের করেছেন তিনি। এদিকে এ ঘটনায় শহরের রাখাইন সম্প্রদায়ের লোকজন ফুঁসে উঠেছে।

পৌর মহিলা আওয়ামী লীগের নেত্রী মালাউ রাখাইন বলেন, রাখাইন সম্প্রদায়ের মানুষ শান্তিপ্রিয়। আমরা সংখ্যায় কম বলে কি এমন গর্হিত আচরণ করা হয়েছে। জড়িতদের কঠোর শাস্তি দাবি করেন তিনি। সাবেক এমপি অধ্যাপিকা এথিন রাখাইন বলেন, স্বর্ণশিল্পী যুবককে মোবাইল চুরির অপবাদ দিয়ে অমানবিক অত্যাচার সভ্য সমাজ মেনে নিতে পারে না। তিনি প্রশ্ন রাখেন, আইন নিজের হাতে তুলে নিয়ে এভাবে অমানবিক নির্যাতন কেন। কক্সবাজার সদর মডেল থানার ওসি তদন্ত বিপুল চন্দ্র দে যুগান্তরকে বলেন, এজাহার পেয়েছি। অভিযুক্তদের ধরতে অভিযান অব্যাহত রেখেছে পুলিশ।

যুগান্তর

মন্তব্য করুন