ভালুকায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ-বিএনপির সমর্থকের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় সাংবাদিক ও পুলিশসহ উভয় পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী ও সমর্থক আহত হয়েছেন।

২৫ ডিসেম্বর মঙ্গলবার বিকালে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে ময়মনসিংহ-১১ আসনে বিএনপি মনোনীত ঐক্যফ্রন্ট প্রার্থী ফখর উদ্দিন আহাম্মেদ বাচ্চুর নেতৃত্বে স্থানীয় পাইলট স্কুল মোড় থেকে একটি মিছিল বের হয়ে পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছাানোর আগে সহিংসতা এড়াতে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশের বাধা অতিক্রম করে উত্তেজিত বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে বাসট্যান্ড এলাকায় এসে মহাসড়কের পশ্চিম পাশে অবস্থান নেয়। একই এলাকায় মহাসড়কের পূর্ব পাশে আওয়ামী লীগসহ তাদের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের কার্যালয়ে আগে থেকেই তিন শতাধিক নেতাকর্মীর অবস্থান ছিল। এক পর্যায়ে বিএনপির নেতাকর্মীরা ভালুকা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে আওয়ামী লীগ নেতাকর্মীদের পার্কিং করা ২৫/৩০টি মোটরসাইকেল ভাঙচুর শুরু করে। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাতে বাধা দিলে উভয়পক্ষের মাঝে সংঘর্ষ বাধে।

এ সময় ভালুকা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও মোহনা টিভির ভালুকা প্রতিনিধি এস.এম. শাহজাহান সেলিম, ভালুকা প্রেসক্লাবের সভাপতি ইত্তেফাক প্রতিনিধি কামরুজ্জামান মানিক, ভালুকা মডেল থানার ৪ পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়াশেলসহ ৬২ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।

সমকাল

মন্তব্য করুন