বন্দর নগরী চট্টগ্রাম থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। তাদের ১০ দিনের রিমান্ড আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে। মঙ্গলবার (২৫ মে) ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলো মো. আব্দুল্লাহ (২৬) ও আনোয়ার হোসেন (৪৮)। এ সময় তাদের কাছ থেকে ৯টি মোবাইল ফোন, একটি হার্ড ডিস্ক ও নগদ ২ লাখ এক হাজার ১৮৫ টাকা উদ্ধার করা হয়।

শনিবার (২৩ মে) বন্দর নগরী চট্টগ্রামে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে সিটিটিসির কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ।

কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ সূত্রে জানা যায়, গত ৫ মে শেরেবাংলা নগর থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের হওয়া একটি মামলা তদন্ত শুরু করে কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ। ওই মামলার ঘটনায় জড়িত আব্দুল্লাহ ও আনোয়ারকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। গ্রেফতারকৃত আব্দুল্লাহ একজন আইটি এক্সপার্ট। সে মোবাইল ব্যাংকিং ব্যবসার আড়ালে আনসার আল ইসলাম সংগঠনের হয়ে কাজ করতো। কারাগারে আটক সদস্যদের জামিন, অর্থ সংগ্রহ, সংগঠনের প্রচার ও নতুন সদস্য সংগ্রহ করতো। আব্দুল্লাহর কাছ থেকে উদ্ধার করা হার্ড ডিস্কে উগ্রবাদি বার্তাসংবলিত অডিও, ভিডিও, পিডিএফ বই এবং সংগঠনের অন্যান্য সদস্যদের সঙ্গে গোপন যোগাযোগের তথ্য রয়েছে। ওই মামলার এজাহারভুক্ত হারুন ইজাহারের নির্দেশে তারা কার্যক্রম পরিচালনা করতো।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন