গাইবান্ধার গোবিন্দগঞ্জে রাতের আঁধারে মনসা দেবীর একটি প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখনো কাউকে আটক বা গ্রেফতার করতে পারেনি পুলিশ।

বুধবার (২০ অক্টোবর) রাতে উপজেলার হরিরামপুর ইউনিয়নের হাজির বাজার এলাকার একটি মণ্ডপে মনসা দেবীর প্রতিমাটি ভাঙচুর করা হয়। পুলিশসহ সিআইডি’র একটি টিম ঘটনাটি তদন্ত করছে।

স্থানীয়রা জানান, সকালে ওই মন্দিরের দরজা খোলা পাওয়া যায়। ভেতরে গিয়ে দেখা যায়, মনসা দেবীর প্রতিমার মাথাটি কে বা কারা ভেঙে রেখে গেছে। পরে ঘটনাটি গ্রাম পুলিশকে জানানো হয়।

হরিরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী সাজু বলেন, দীর্ঘ দিন ধরে হিন্দু-মুসলমান পাশাপাশি সম্প্রীতির সঙ্গে একই স্থানে বসবাস করে আসছি। আমার মনে হয়, বাইরে থেকে কেউ এসে এই ন্যাক্কারজনক ঘটনাটি ঘটিয়ে গেছে।

স্থানীয় পূজা উদযাপন পরিষদের নেতা দেবশীষ বলেন, সারাদেশে একটি বিশেষ মহল এ ধরনের ঘটনা ঘটিয়ে চলেছে। তারা সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করছে। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচারের দাবি জানাই।

এদিকে, খবর পেয়ে গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সাঈদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মেহেদী হাসান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তনয় দেব ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গোবিন্দগঞ্জ থানার ওসি মেহেদী হাসান জানান, প্রতিমাটি উপজেলার প্রত্যন্ত এলাকায় একটি রাস্তার পাশে স্থাপিত। রাতের আঁধারে চলার পথে কে বা কারা প্রতিমার বিভিন্ন অংশ ভাঙচুর করেছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। এরই মধ্যে পুলিশ ও সিআইডি ঘটনার তদন্ত শুরু করেছে।

সারা বাংলা

মন্তব্য করুন