মৌলভীবাজারে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারের ধর্ষণ বিরোধী অবস্থান কর্মসূচিতে ছাত্রলীগের একাংশের হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে ৫ জন আহত হয়েছে।

 

বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুর ১২টায় মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে এ হামলার ঘটনা ঘটে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যান ও তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এই হামলায় আহতরা হচ্ছেন- ছাত্রফ্রন্ট মৌলভীবাজার জেলা সংসদের সহ-সভাপতি বিশ্বজিৎ নন্দী, দপ্তর সম্পাদক রাজীব সূত্রধর, ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীম আহমেদ, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আব্দুর রইয়ান শিপু এবং মৌলভীবাজার সরকারি কলেজ সংসদের সাধারণ সম্পাদক শিহাব আহমেদ।

ঘটনাস্থলে উপস্থিত মৌলভীবাজার সরকারি মহিলা কলেজ শিক্ষার্থী আয়শা আক্তার নওমী বলেন, ‘আমরা ১১টার ধর্ষণ বিরোধী বিক্ষোভ সমাবেশ ও মিছিলের জন্য অবস্থান নিই এবং ১২ টার দিকে ছাত্রলীগ দলবল নিয়ে হামলা চালায়।’

ছাত্র ইউনিয়ন জেলা শাখার সভাপতি শুভিনয় রায় বিষয়টি নিশ্চিত করে বলেন, “আমরা আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচি পালন করছিলাম এ সময় হামলা চালানো হয়।” তবে পুলিশ বলছে ঘটনাটি নিয়ে তারা অবগত নয়।

মৌলভীবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসিনুল হক বলেন, “এ ধরনের কোনো অভিযোগ আমরা পাইনি।”

জেলা ছাত্রলীগের সহ-সভাপতি অমিত রায় বলেন, “এমন কিছুর ঘটেছে বলে জানা নেই আমার। কিছু ঘটলে অবশ্যই জানতাম।”

ঢাকা ট্রিবিউন

মন্তব্য করুন