ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার ভালকী গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হিন্দু পরিবারের বাড়িতে ঢুকে হামলা চালায় প্রভাবশালীরা। এ হালায় অন্তঃসত্ত্বা নারীসহ আহত হয়েছেন ৫ জন। ১৯ ফেব্রুয়ারি শুক্রবার বিকালে উপজেলার ঢাকুয়া ইউনিয়নের ভালকি গ্রামে বাছুরের ধান খাওয়াকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

 

হামলাকারীরা পার্শ্ববর্তী রূপসী ইউনিয়নের নিশ্চিতপুর গ্রামের হাফিজ উদ্দিনের ৫ ছেলেসহ কয়েকজন। এ ঘটনায় গতকাল তারকান্দা থানায় মামলা করা হয়েছে। ঘটনার খবর পেয়ে তারাকান্দা থানার পুলিশ ওই সংখ্যালঘু পরিবারের বাড়িতে যায়। তাদেরকে উদ্ধার করে ফুলপুর স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করার ব্যবস্থা করা হয়।

স্থানীয় সূত্রে ও ভুক্তভোগী পরিবার জানায়, গতকাল শুক্রবার বিকালে একটি গাভীর বাছুর প্রতিবেশীদের ধানের জমিতে প্রবেশ করে। এ সময় ধান খাওয়াকে কেন্দ্র করে পাশের গ্রামের হাফিজ উদ্দিনের ছেলেরা অশ্লিল ভাষায় গালাগালি করে। ঘটনার প্রতিবাদ করলে সাথে সাথে হাফিজ উদ্দিনের ছেলে নজরুল, ফজল, আজিম উদ্দিন, মানিকসহ কয়েকজন দুর্বৃত্ত বিকালে বাড়িতে ঢুকে অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা দেশীয় ধারাল অস্ত্র ব্যবহার করে। এ সময় বাড়িতে লুটপাটও চালায় তারা।

ঘটনার খবর পেয়ে তারাকান্দা থানার পুলিশ লুট হওয়া ৫টি গরু উদ্ধার করে। এ ঘটনায় রমনী সেন, স্ত্রী নির্মলা সেন, ছেলে রঞ্জন সেন ও তার ৯ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী সুবর্ণা সেন সহ ৫ জন গুরুতর আহত হন। বর্তমানে ফুলপুর স্বাস্থ্যকমপ্লেক্সে তাদের চিকিৎসা চলছে। এ ঘটনায় হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের নেতারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ন্যায় বিচার দাবি করেছেন। রাষ্ট্রীয় খরচে উন্নত চিকিৎসার জন্য সরকারের কাছে দাবি জানান তারা।

এ বিষয়ে জানতে চাইলে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শীতেষ চন্দ্র সরকার জানান, চিকিৎসাধীন আহত সবাইকে হাসপাতালে দেখে আসছি। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশকে জানানো হয়েছে।

গতকাল ফুলপুর স্বাস্থ্যকমপ্লেক্সে গিয়ে দেখা যায় আহতরা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এ সময় হামলায় আহত গর্ভবতী সুবর্ণা সেন লোমহর্ষক এ ঘটনার বিবরণ দেন। তিনি জানান, আমার শরীরে প্রচণ্ড আঘাত করা হয়েছে। আমার শাশুড়িমাকেও মারাত্মক আঘাত করা হয়। দিনের বেলায় এ হামলা আমরা নিরাপত্তাহীনতায় আছি। সরকারের কাছে সঠিক বিচার চাই।

এ বিষয়ে জানতে চাইলে তারাকান্দা থানার ওসি আবুল খায়ের জানান, এ ঘটনায় ৮ জনকে আসামি করে গতকাল মামলা দায়ের করা হয়েছে। দ্রুত সময়ের মাঝে আসামিদের গ্রেপ্তার করার চেষ্টা চলছে।

কালের কণ্ঠ

মন্তব্য করুন