গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের গ্রামের বাড়িতে দুর্বৃত্তদের রহস্যজনক হানা দেওয়ার ঘটনা ঘটেছে। এ সময় বাড়ির ৫টি কক্ষের তালা ভেঙে ঘরের ভেতরে ঢোকে দুর্বৃত্তরা। পরে আলমারি ভেঙে মূল্যবান কাগজপত্র তছনছ করে দুর্বৃত্তরা দলিলপত্র নিয়ে যায়।

গতকাল মঙ্গলবার দিবাগত গভীর রাতে এ ঘটনা ঘটে কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার বালিয়ামারী গ্রামে। বাড়িতে ইমরান এইচ সরকারের বাবা-মা ছাড়া আর কেউ ছিলেন না।

ইমরান এইচ সরকার মোবাইল ফোনে কালের কণ্ঠকে জানান, এটা সাধারণ কোনো চুরির ঘটনার মতো নয়। এটা পূর্ব পরিকল্পিতভাবে নাশকতা চেষ্টার ঘটনা বলেই মনে হচ্ছে আমার কাছে। কোনো জঙ্গি সংগঠনের কাজ কিনা সেটাও আমি এই মুহূর্তে বলতে পারছি না। যারা এ ঘটনা ঘটিয়েছে তারা মূলত আমাকে বা আমার পরিবারের মধ্যে ভীতিকর অবস্থা সৃষ্টি করতে চায়। বলতে পারেন আমাকে ওয়ার্নিং দিল ওই দুর্বৃত্তরা। আমার ব্যবহার করা আলমারি ভেঙে তছনছ করেছে। বেশ কিছু মূল্যবান কাগজপত্রও নিয়ে গেছে। বাড়িতে আমার মা-বাবা ছাড়া কেউ ছিল না।

ইমরান এইচ সরকারের বাবা মতিউর রহমান জানান, সারা রাত বৃষ্টি ছিল। আমি আর আমার স্ত্রী বাড়ির একটা কক্ষে ঘুমিয়েছিলাম। বাড়িতে ১০/১২টি কক্ষ রয়েছে। সবগুলো কক্ষের তালা না ভেঙে শুধুমাত্র ৫টি কক্ষে প্রবেশ করে দুর্বৃত্তরা। যেসব কক্ষগুলো আমার ছেলে ইমরান এইচ সরকার বাড়িতে আসলে ব্যবহার করে।

এ ব্যাপারে রাজীবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম জানান, আমরা সরেজমিনে দেখেছি। তাতে ঘটনাটি রহস্যজনক বলে মনে হচ্ছে। কেননা দুর্বত্তরা যেসব কক্ষে ঢুকেছিল তাতে চুরি করার মতো জিনিসপত্র থাকলেও তা নেয়নি। শুধুমাত্র কাগজপত্র তছনছ করেছে। আমরা তদন্ত করছি। কারা কি কারণে করেছে তা এই মুর্হুতে বলা যাচ্ছে না।

কালের কণ্ঠ

মন্তব্য করুন