সুনামগঞ্জের বনগাঁও সীমান্তে বিজিবি-চোরাকারবারি সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক ব্যক্তির মৃত্যু ঘটেছে। নিহত ব্যক্তির নাম কামাল হোসেন (৪০)।

 

তিনি সীমান্তের ইসলামপুর উত্তরপাড়ার আব্দুল আওয়ালের ছেলে। ৬ মার্চ শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর বনগাঁও সীমান্তে অতিরিক্ত বিজিবি ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বনগাঁও সীমান্ত দিয়ে ভারতীয় গরু নামছে খবর পেয়ে দুপুরে ওখানে একদল বিজিবি সদস্য পৌঁছায়। বিজিবি সদস্যরা ইসলামপুর উত্তর পাড়ার পাশের ভারতীয় সীমানায় কয়েকটি গরু পান। ওই গরুগুলো সীমান্তের ওপার থেকে চোরাইপথে আনা হয়েছে দাবি করে গরুগুলো আটক করে বিজিবি সদস্যরা। অন্যদিকে গ্রামের কামাল হোসেন, তার বোন আমেনা আক্তার, আমেনা আক্তারের স্বামী মোস্তফা মিয়া গরুগুলো তাদের গৃহপালিত দাবি করে। এ নিয়ে দু্ই ক্ষে কথাকাটাকাটি ও টানাহেঁচড়া শুরু হয়। একপর্যায়ে গ্রামের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে বিজিবির ওপর চড়াও হলে বিজিবি সদস্যরা গুলি ছোড়ে। এ সময় কামাল হোসেন গুলিবিদ্ধ হন। গুরুতর আহত কামাল হোসেনকে প্রথমে সুনামগঞ্জ সদর হাসপাতালে আনা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ডাক্তাররা তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করে।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. খোকন জানান, ওসমানী মেডিক্যাল কলেজের জরুরি বিভাগে পৌঁছার আগেই কামাল হোসেনের মৃত্যু ঘটেছে।

কালের কণ্ঠ

মন্তব্য করুন